বৃষ্টি

এর আগে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, মধ্য নভেম্বর থেকে শীতের প্রকোপ বাড়বে। সেই সাথে দেশের উত্তরাঞ্চলে তাপমাত্রা হ্রাস পাওয়ার পাশাপাশি হতে পারে  শৈত্য প্রবাহ। শীতের আমেজ শহুরে জনপদে বাড়তে শুরু করেছে। শুভ্র আকাশে মেঘের আনাগোনা ও বেড়েছে। এতে দেখা যাচ্ছে সারা দেশে এবং রাজধানী জুড়ে হালকা থেকে মাঝরি ধরনের বৃষ্টি হচ্ছে। তবে এ বৃষ্টির ফলে তাপমাত্রা শুধূ হ্রাসই পাবে না বাড়বে শীত।

সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিসহ দেশের ছয়টি বিভাগে এমন অবস্থা বিরাজ করবে। সেই সাথে দেশের আকাশ আংশিক মেঘলা থাকাবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য অংশে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে আরও জানানো হয়, দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং তা অন্যান্য অংশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে সারা দেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাসে বলা হয়।

আজ দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। এ সময় হালকা বৃষ্টি হতে পারে এবং  উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় ১০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।