দীর্ঘবিরতির পর ওয়ানডেতে দারুণ শুরু অস্ট্রেলিয়ার

দীর্ঘবিরতির পর ওয়ানডেতে

দীর্ঘবিরতির পর ওয়ানডেতে হতাশা কাটিয়ে ছন্দ ফিরে পেয়েছে অজিরা। সিরিজের প্রথম ম্যাচেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে দারুণ শুরু করেছে অ্যারন ফিঞ্চের দল।

ওল্ড ট্র্যাফোর্ডে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৪ রান সংগ্রহ করে অজিরা। ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি অতিথিদের। তবে ১৩ রানের মধ্যেই বিদায় নেন ডেভিড ওয়ার্নার। এরপর নবম ওভারে সাজঘরে ফেরেন অধিনায়ক ফিঞ্চ। ৮০ রানের মাথায় ফিরে যান মার্কাস স্টয়নিসও। ফেরার আগে ৩৪ বলে ৪৩ রান করে যান তিনি। টিকতে পারেননি মার্নাস লাবুশেন ও অ্যালেক্স কেয়ারি।

গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানদের হারানোর পর আস্থা হয়ে দাঁড়ান মার্শ ও ম্যাক্সওয়েল। ষষ্ঠ উইকেটে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়াকে সেরা জুটি উপহার দেন দুজন। এই জুটিতে বড় রানের সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। মাত্র ৫৯ বলে ৭৭ রান করেন ম্যাক্সওয়েল। আর ৭৩ রান করেন মার্শ।

জবাবে ব্যাট করতে নেমে ২৭৫ রানে থেমে যায় ইংল্যান্ড। দলের পক্ষে সেঞ্চুরি করেন স্যাম বিলিংস। ১০৭ বলে ১১৮ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। দুর্দান্ত করেন ওপেনার জনি বেয়ারস্টোও। ৮৪ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু হেজেলউড ও জাম্পার দুর্দান্ত বোলিংয়ের সামনে বাকিরা পেরে ওঠেননি। শেষ পর্যন্ত ১৯ রানে হেরে যায় ইংলিশরা।

২৬ রানে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন হেজেলউড; আর, ৫৫ রান দিয়ে পাঁচ উইকেট পেয়েছেন জাম্পা।রোববার একই ভেন্যুতে হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

আরো পড়ুন- ক্রিকেট অস্ট্রেলিয়ার নতুন সিইও হকলি

Leave a Reply