ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলে রাকিবুল ইসলাম রাকিবকে আহ্বায়ক ও মো. আমানউল্লাহ আমানকে সদস্য সচিব করে ৯১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। আহ্বায়ক কমিটিকে আগামী এক মাসের মধ্যে অধীনস্থ সব ইউনিট গঠন করে কেন্দ্রীয় সংসদের কাছে জমা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ কমিটি অনুমোদন করেন।

৯১ সদস্যের আহ্বায়ক কমিটিতে ২৫ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। তারা হলেন- আখতার হোসেন, নাসির উদ্দীন নাসির, জহির উদ্দীন আহমেদ, খোরশেদ আলম সোহেল, এইচ এম আবু জাফর, সোহেল রানা, শাহজাহান শাওন, ওয়ালিউর রহমান জনি, আশিকুর রহমান, সজীব মজুমদার, এজাজুল কবীর রুবেল, শরীফুল প্রধান শরিফ, কাজী সামসুল হুদা, মোমিনুল ইসলাম জিসান, এসএম মাহমুদুল হাসান রনি, এনামুল হক এনাম, মাসুদুর রহমান মাসুদ, মোস্তাফিজুর রহমান, আবুল বাশার, হাসানুর রহমান, জসীম উদ্দিন, মিয়া মো. রাসেল, আবদুল্লাহ আল মাসুদ, আরিফুল ইসলাম ও কামাল পাশা।

নতুন কমিটির বিষয়ে সংগঠনের নেতাকর্মীরা জানান, ঢাবিতে বিদ্যমান বিভিন্ন গ্রুপের মধ্যে একটি গ্রুপকেই এ কমিটিতে প্রাধান্য দেওয়া হয়েছে। ছাত্রদলের সাংগঠনিক এ ইউনিটের সাবেক সভাপতি আল মেহেদি তালুকদারের অংশকে কোণঠাসা করা হয়েছে বলে তাদের অভিযোগ।

সর্বশেষ ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি আল মেহেদি তালুকদারকে সভাপতি ও বাশার সিদ্দিককে সাধারণ সম্পাদক করে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। প্রায় এক বছর পর পূর্ণাঙ্গ করা হয় সেই কমিটি।