ঢাকা টেস্টে টস জিতে ব্যাটিংয়ে উইন্ডিজ

ঢাকা টেস্টে

ঢাকা টেস্টে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে । ওপেনার সাদমান, অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে ছাড়াই খেলতে নেমেছে বাংলাদেশ। একাদশে জায়গা পেয়েছেন সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন ও  আবু জায়েদ রাহী।

সিরিজের প্রথম টেস্টে চট্টগ্রামে টস জিতেছিলেন মুমিনুল। ঢাকা টেস্টে পুরোপুরি বদলে গেল টস ভাগ্য। এবার টস জিতেছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। সুযোগ হাতছাড়া না করে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। চট্টগ্রাম টেস্টে হারের পর বাংলাদেশ একাদশে কিছুটা পরিবর্তন এসেছে। পেসার মুস্তাফিজুর রহমানের পরিবর্তে দলে নেওয়া হয়েছে আবু জায়েদ রাহীকে। এছাড়া ইনজুরিতে থাকা সাকিব আল হাসান ও সাদমান ইসলামের পরিবর্তে একাদশে ফিরেছেন সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন।

সিরিজে ঘুরে দাঁড়ানোর ম্যাচে নিজেদের একাদশে তিনটি পরিবর্তন এনেছেন টাইগাররা। অন্যদিকে ক্যারিবীয় একাদশে কোনো পরিবর্তন নেই।

নাটকীয়তায় ঠাসা চট্টগ্রাম টেস্টে হেরে যায় বাংলাদেশ। শেষ ইনিংসে রেকর্ড রান তাড়া করে ৩ উইকেটে জিতে যায় ক্যারিবিয়ানরা। এই টেস্ট জিতলে সিরিজ জিতবেন তারা।  আর বাংলাদেশ জিতলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্ট পাবেন মুমিনুলরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও আবু জায়েদ রাহি।

আরো পড়ুন- চলতি বছর বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

Leave a Reply