ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন অনেকে। আজও রাজধানী ছেড়ে যাচ্ছেন ও ঢাকায় ফিরছে মানুষ। সকালে শিমুলিয়া ফেরিঘাটে মানুষের তেমন সমাগম ছিলো না। তবে, বেলা বাড়ার সাথে সাথে ঘাটে ঢাকা ফেরা মানুষের চাপ বাড়ে।

দূরপাল্লার গণপরিবহণ চলাচলে নিষেধাজ্ঞা জারি থাকায় যানবাহন সংকটে বিপাকে পড়েছেন উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যাত্রীরা। সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বর ও কড্ডা থেকে মাইক্রোবাস, পিকআপভ্যান, প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে ঢাকায় ফিরতে যাত্রীদের গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। তবে মহাসড়কে আজ সোমবারও কিছু যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা গেছে।

এদিকে, রাজধানী ছেড়ে যান অনেকে। আবার বাড়িতে প্রিয়জনের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে রাজধানীতেও ফিরছেন অনেকে। যারা এখন ঢাকা ছাড়ছেন তারা মূলত ঈদে নানা কারণে বাড়ি যেতে পারেননি। এখন তারাই ছুটছেন স্বজনদের কাছে। আর অফিস খুলে যাওয়ায় ঢাকায় ফিরছেন অনেকে। লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরি আসার সাথে সাথেই যাত্রী উঠা-নামার হুড়োহুড়ি চলছে এখনও।

ঢাকামুখী যাত্রী চাপ আছে দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটেও। ঈদযাত্রার মতো ফিরতি পথেও একই চিত্র। হুড়োহুড়ি করে ফেরিতে ওঠা-নামা করছেন যাত্রীরা। গাদাগাদি করে পদ্মা পাড়ি দিচ্ছেন তারা। তাই, স্বাস্থ্যবিধি পুরোপুরি উপেক্ষিত।

আরও পড়ুনঃ- ঈদ শেষ হলেও ঘরে ফেরা যাত্রীদের চাপ কমেনি