বাংলাদেশ ক্রিকেট দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে হারের স্বাদ নিয়েছে বাংলাদেশ। মুশফিক-লিটন-আফিফদের ব্যাটিং ব্যর্থতায় মঙ্গলবার শ্রীলংকার বিপক্ষে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ দল।

শক্তিশালী শ্রীলংকার বিপক্ষে খেলেননি অধিনায়ক মাহমুদউল্লাহ, কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান, পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

জানা গেছে, দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচেও তারকা ক্রিকেটারদের দু-একজনকে পাবে না বাংলাদেশ। আবুধাবিতে আজ বেলা ১২টায় আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

এ ম্যাচে খেলবেন না সাকিব। এ মুহূর্তে সাকিব সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করলেও বাংলাদেশ একাদশে থাকছেন না তিনি। খেলবেন না মাহমুদউল্লাহ রিয়াদও। পিঠের ব্যথায় বিশ্রামে রয়েছেন তিনি। সাইফউদ্দিনের খেলাও অনিশ্চিত।

তবে এ ম্যাচে খেলার জোরাল সম্ভাবনা রয়েছে মোস্তাফিজের। রাজস্থান রয়ালসের ম্যাচে শেষে ইতোমধ্যে বাংলাদেশ দলে যোগ দিয়েছেন এ বাঁহাতি পেসার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে এমনটাই জানা গেছে। মোস্তাফিজের উপস্থিতি বাংলাদেশ দলকে শক্তিশালী করবে বলার অপেক্ষা রাখে না।

এদিকে সাকিব-মাহমুদউল্লাহার না থাকাকে ইতিবাচক হিসেবে দেখছেন বিশ্লেষকরা। কারণ নিজেদের আরও পরখ করে নিতে পারবেন দলের তরুণ ক্রিকেটাররা। সিনিয়র তারকারেদ অনুপস্থিতিতে ম্যাচ জেতা যে কতটা চ্যালেঞ্জের, তা ঢের টের পাচ্ছেন ক্রিকেটাররা।