জাতীয় প্রেসক্লাব সভাপতির সাথে চাঁদপুর সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দের মতবিনিময়

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম বলেছেন, উন্নয়নের দিক থেকে পিছিয়ে পড়া চাঁদপুরের বিভিন্ন সমস্যা চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে হবে। এ জন্য প্রশাসনসহ বিভিন্ন পেশা ও শ্রেণির সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে নিজের দফতরে ঢাকার চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মিজান মালিকের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও ঢাকার চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের উপদেষ্টা সাইফুল আলমের সঙ্গে মতবিনিময়কালে সংগঠনের সাধারণ সম্পাদক শাহরিয়ার পলাশ, সহসভাপতি মহিউদ্দিন সরকার, আজিজুর রহমান রিপন, যুগ্ম সম্পাদক দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মান্না, অর্থসম্পাদক শাহাদাত হোসেন, জনকল্যাণ সম্পাদক শাখাওয়াত হোসেন মুকুল, প্রচার সম্পাদক এসএম জাকির হোসেন, দফতর সম্পাদক গিয়াস উদ্দিন, সিনিয়র কার্যনির্বাহী সদস্য আবু কাওসার, জসিম মজুমদার, জাকির মজুমদার, এমএইচ রবিন, কাজী ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সাইফুল আলম সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, ব্যবসা-বাণিজ্যের দিক থেকে চাঁদপুর একটি ঐতিহ্যবাহী জেলা হলেও সেভাবে উন্নয়ন হয়নি। নদীভাঙন থেকে চাঁদপুরকে এখনও রক্ষা করা যায়নি। অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের কারণে চাঁদপুর শহররক্ষা বাঁধসহ নদীতীরবর্তী এলাকা হুমকির মুখে।

চাঁদপুরকে নদীভাঙনের কবল থেকে রক্ষার জন্য সর্বাত্মক উদ্যোগ গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

মতবিনিময়কালে তিনি আরও বলেন, সড়কের জন্য কিছু কাজ করা হলে সর্বোচ্চ দেড় থেকে দুই ঘণ্টায় ঢাকা থেকে চাঁদপুর যাওয়া সম্ভব।

এ নিয়ে চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সদস্যদের সরেজমিন প্রতিবেদন করার জন্য তিনি তাগিদ দেন।

চাঁদপুরকে কীভাবে পর্যটন জোন করা যায়, তা নিয়ে চিন্তাভাবনা ও কার্যকর উদ্যোগ নেয়ার বিষয়েও আলোচনা করেন তিনি।

এ সময় সংগঠনের সভাপতি মিজান মালিক আগামীতে সংগঠন কী কী কর্মপরিকল্পনা গ্রহণ করেছে তা উপদেষ্টা সাইফুল আলমকে অবহিত করেন।

Leave a Reply