উপাচার্য

আগামী চার বছরের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য নিযুক্ত হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

আজ মঙ্গলবার (১ জুন) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আবদুল হামিদ এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০ (১) ধারা অনুসারে ডঃ মোঃ ইমদাদুল হক, অধ্যাপক, উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও ডিন, জীববিজ্ঞান অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়কে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা এর ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ দেয়া হলো।’

চলতি বছরের ১৮ মার্চ শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. কামালউদ্দীন আহমদকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব দেয়। এর আগের দিন ১৭ মার্চ অনেকটা অনানুষ্ঠানিকভাবেই বিদায় নেন অধ্যাপক ড. মীজানুর রহমান।

উল্লেখ্য, এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মশিউর রহমানকে জাতীয় বিশ্ববিদ্যালয়, গাজীপুরের উপাচার্য পদে আগামী চার বছরের জন্য নিয়োগ দেয় সরকার।

আরও পড়ুনঃ-  খুবির নতুন উপাচার্য অধ্যাপক মাহমুদ হোসেন