ছুটির দিনে পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে যেতে চান অনেকেই। শহর কিংবা শহরের বাইরে দর্শনীয় স্থানই প্রাধান্য পায়। তবে পরিবারের শিশুসদস্যের কথা ভেবে অনেকেই এমন ধরনের বিনোদন কেন্দ্রের কথা ভেবে থাকেন, যেখানে পরিবারের সবাই মিলেই আনন্দ করা সম্ভব। সেক্ষেত্রে আসছে ছুটিতে যেতে পারেন তেমনই কিছু স্থানে। জেনে নিন সেসব স্থান সম্পর্কে—

ফ্যান্টাসি কিংডম

বিশ্বমানের বিনোদনসেবা, চমত্কার ল্যান্ড স্কেপিং ও উত্তেজনাকর সব রাইডস নিয়ে তৈরি ফ্যান্টাসি কিংডম, যা এরই মধ্যে বিনোদনপিপাসু ছোট-বড় সবার কাছে বিনোদনের স্বর্গরাজ্য হিসেবে পরিচিতি লাভ করেছে। দুরন্ত গতিতে ছুটে চলা রোমাঞ্চকর অনুভূতি ও শিহরণ জাগানো রাইড রোলার কোস্টার এ পার্কের সবচেয়ে জনপ্রিয় রাইডগুলোর মধ্যে অন্যতম। এছাড়া রয়েছে জায়ান্ট ফেরিস হুইল, জুজু ট্রেন, হ্যাপি ক্যাঙ্গারু, বাম্পার কার, ম্যাজিক কার্পেট, সান্তা মারিয়াসহ ছোট-বড় সবার জন্য চমত্কার সব রাইড।

ওয়াটার কিংডম

সুবিশাল জলরাজ্যে বিনোদন এক অভাবনীয় সুযোগ, যা কিনা কনকর্ড ওয়াটার কিংডমেই সম্ভব। মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষণীয় ভার্চুয়াল অ্যাকুরিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয় ওয়াটার কিংডমে। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভ পুল এ পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এছাড়া এ পার্কে রয়েছে স্লাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্লাইড, লেজি রিভার, মাল্টি স্লাইড, ওয়াটার ফলসহ মজাদার সব রাইড।

রিসোর্ট আটলান্টিস

ব্যস্ত জীবনের কর্মমুখর দিনগুলোর ক্লান্তি দূর করে, নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে শহরের বাইরে কোলাহলমুক্ত পরিবেশে অবস্থিত তিন তারকাবিশিষ্ট রিসোর্ট আটলান্টিস অতুলনীয়। আপনার ভ্রমণ ও একান্ত বিশ্রামকে মোহময় করে তুলতে আধুনিক জীবনের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে সুসজ্জিত হয়েছে রিসোর্ট আটলান্টিস। এ রিসোর্টে অবস্থানকালে আপনি ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম ও হেরিটেজ পার্কের মনোরম সৌন্দর্য ও রাইড উপভোগ করতে পারবেন।

অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড ফয়’স লেক

চট্টগ্রাম শহরের কোলাহলের ভেতরেই মনোরম প্রাকৃতিক পরিবেশে ফয়’স লেকের অবস্থান। ফয়’স লেক জীববৈচিত্র্যে সমৃদ্ধে একটি স্থান, সংরক্ষিত সবুজে রয়েছে নানা রকম গাছ আর পাহাড়। এখানকার বিভিন্ন পাহাড়ের মধ্যে রয়েছে অরুণিমা, জলটুঙ্গি, গোধূলি, অস্তাচল, আকাশমনি, হিমঝুরি, আসমানি, গগণদ্বীপ, উদয়ন প্রভৃতি। এসব পাহাড়ে নানা প্রজাতির গাছগাছালির মধ্যে আছে সেগুন, গর্জন, কড়াই, কৃষ্ণচূড়া, সোনালু, কদবেল, পাম, বাদাম ইত্যাদি। সব বয়সী মানুষের জন্য হ্রদকে কেন্দ্র করে গড়ে উঠেছে চট্টগ্রামের অন্যতম বিনোদন কেন্দ্র। ৩৩৬ একর জমির ওপর গড়ে ওঠা আকর্ষণীয় এ বিনোদন কেন্দ্র দুটি ভাগে বিভক্ত অ্যামিউজমেন্ট পার্ক ও ওয়াটার পার্ক সি-ওয়ার্ল্ড। অ্যামিউজমেন্ট পার্ক সাজানো হয়েছে অনেকগুলো রাইড নিয়ে, শিশু ও বড়দের জন্য আছে ভিন্ন ভিন্ন রাইডস।

সি ওয়ার্ল্ড কনকর্ড

সি-ওয়ার্ল্ড গড়ে তোলা হয়েছে সবুজে ঘেরা মনোরম ফয়’স লেকের একপাশে। ফয়’স লেকের বোট স্টেশন থেকে মাত্র ১০ মিনিটের পথ পেরোলেই দেখা মিলবে ওয়াটার পার্ক সি-ওয়ার্ল্ডের। সারা দিন জলকেলি উৎসবে মেতে ওঠার জন্য এ অনন্য এক স্থান। সারা দিন জল নিয়ে খেলার জন্য রয়েছে অনেকগুলো  রাইডস। সি-ওয়ার্ল্ডের সবচেয়ে আকর্ষণীয় স্থান ওয়েভ পুল, সাগরের ঢেউয়ের মতো বিশাল আকারের কৃত্রিম ঢেউ খেলা করে ওয়েভ পুলে।

ফয়’স লেক রিসোর্ট

ব্যস্ত জীবনের কর্মমুখর দিনগুলো থেকে সাময়িক অবসর নিয়ে নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য ও নিরিবিলি পরিবেশে নিজেকে নতুন করে আবিষ্কার করতে ফয়’স লেক রিসোর্ট একটি আদর্শ স্থান। শহরের বাইরে কোলাহলমুক্ত পরিবেশে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে অবসর কাটাতে ও একান্ত বিশ্রামকে মোহময় করে তুলতে আধুনিক জীবনের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে সুসজ্জিত এ ফয়’স লেক রিসোর্ট। স্পিড বোট বা সাম্পানে চড়ে প্রকৃতি ঘেরা লেকের স্বচ্ছ জলরাশির বুক চিরে ১০ মিনিটের মনোমুগ্ধকর পথ পাড়ি দিয়ে পৌঁছাতে হবে এ রিসোর্টে।