চাঁদপুর পৌরসভা নির্বাচন আজ

চাঁদপুর পৌর নির্বাচন

আজ শনিবার চাঁদপুর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল শুক্রবার দুপুর থেকে বিভিন্ন ভোটকেন্দ্রে সরঞ্জামাদি পৌঁছানো হয়েছে।

আজ শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছে, নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে ।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত প্রার্থীসহ মোট ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জিল্লুর রহমান (নৌকা), বিএনপির দলীয় প্রার্থী মো. আক্তার হোসেন মাঝি (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাতপাখা) প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাছাড়া কাউন্সিলর পদে ৫০জন এবং মহিলা কাউন্সিলর পদে আরও ১৪জনসহ মোট ৬৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে ৩টি মোবাইল ফোর্স ১টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের ৬টি মোবাইল টিম ও বর্ডার গার্ড বাংলাদেশের ২ প্লাটুন সদস্য দায়িত্ব পালন করবেন। তাছাড়া নির্বাচনে ১৫টি ওয়ার্ডে জেলা প্রশাসনের ১৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন- চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভাঙন

জেলা নির্বাচন অফিস জানায়, চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি কেন্দ্রে ৩০৫ টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার রয়েছে ১ লাখ ১৬ হাজার ৪শ ৮৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৮ হাজার ১শ ৪৪জন এবং মহিলা ভোটার রয়েছে ৫৮ হাজার ৩শ ৪৩ জন।

 

1 মন্তব্য

Leave a Reply