চাঁদপুরে সুবিধাবঞ্চিত

চাঁদপুরে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন লাইট ফর হিউম্যানিটি। মঙ্গলবার (২১ ডিসেম্বর) চাঁদপুর লঞ্চঘাট সংলগ্ন উত্তর শ্রীরামদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে শীতবস্ত্র বিতরণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।

লাইট ফর হিউম্যানিটির সভাপতি মো. সালাউদ্দিন খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী এবং সংগঠনের উপদেষ্টা লায়ন মাহমুদ হাসান খান।

এ সময় মেয়র বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে লাইট ফর হিউম্যানিটি এর কার্যক্রম দেখে আমরা অভিভূত। সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও জীবনযাত্রার মানোন্নয়নে আপনারা যে কাজ করছেন সেটি সত্যিই প্রশংসনীয়।

তিনি আরও বলেন, চারিদিকে যখন ধর্ষণ আর মাদকের ছড়াছড়ি তখন অসহায় মানুষদের জন্য এ সকল স্বেচ্ছাসেবীদের নিরলস পরিশ্রম আমাদের আশান্বিত করে। যারা স্বার্থ ত্যাগ করে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেয়, তাদের স্যালুট। জীবনে যতই দুঃখ-কষ্ট হোক না কেন, পড়ালেখা ছাড়া যাবে না। পড়ালেখা করে মানুষের মতো মানুষ হতে হবে। আগামীদিনে তোমরাই হবে জাতির কর্ণধার।

সংগঠনের যোগাযোগ ও প্রচার সম্পাদক সুলতানা তাসলিমার পরিচালনায় উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুবুর রহমান সেলিম, বিদ্যালয়ের গভর্নিংবডির সভাপতি শাহআলম মল্লিক ও প্রধান শিক্ষক মো. শাহজাহান সিদ্দিকী।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে আবৃত্তি, দেশাত্মবোধক গান পরিবেশন করেন লাইট ফর হিউম্যানিটির শিশুরা। সবশেষে শহরের যমুনা রোডস্থ জেলে পল্লীর প্রায় শতাধিক শিক্ষার্থীর মাঝে কম্বল বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।