চাঁদপুরে
চাঁদপুর

আবারও করোনার উপসর্গ নিয়ে চাঁদপুরে চারজন মারা গেছেন। এতে গত ২৪ ঘণ্টায় এই চারজনের মধ্যে দুজন পুরুষ এবং দুজন নারী রয়েছেন।

এদের মধ্যে আজ বুধবার সকালে চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে হাবিবুর রহমান (৮০) নামে এক বৃদ্ধ মারা যান। তার আগে গত মঙ্গলবার দিবাগত রাত ২টায় দিলীপ দাস (৫২), জেসমিন আক্তার (৫০) একই দিন দুপুরে এবং সকালে ১২৪ বছরের বৃদ্ধা আলতাফুননেছা ঐ একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল জানান, ভর্তি হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এসব রোগী মারা গেছেন। এদের সবারই শরীরে করোনার উপসর্গ ছিল।

তিনি আরো জানান, স্বাস্থ্যবিধি মেনে মৃতদের দাফন সম্পন্ন করা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলেও জানান তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, মৃতদের মধ্যে আলতাফুননেছা, দিলীপ দাস এবং হাবিবুর রহমান নামে এই তিনজনের বাড়ি জেলার ফরিদগঞ্জে। জেসমিন আক্তার নামে আরেকজনের বাড়ি জেলার হাজীগঞ্জে। এই নিয়ে চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন শতাধিক নারী-পুরুষ।

চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় এই পর্যন্ত ১১ হাজার ৮৮৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে নমুনার পরীক্ষার ফল পাওয়া গেছে ১১ হাজার ৮৬৯ জনের। তার মধ্যে করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ৭৭ জন। এদের মধ্যে করোনা পজিটিভ ছিল ২ হাজার ৩২৫ জনের। অনেকেই সুস্থ হলেও এখনো হাসপাতালে ভর্তি আছেন মাত্র ৭ জন।

আরো পড়ুন- করোনা উপসর্গ নিয়ে চাঁদপুরে আরও ২ জনের মৃত্যু

এদিকে, চাঁদপুর শহর ও জেলার বিভিন্ন স্থানে জনজীবন স্বাভাবিক হওয়ায় নতুন করে করোনার বিস্তার ঘটতে শুরু করেছে। এই ক্ষেত্রে জনসমক্ষে চলাচলকারী মানুষজনকে মুখে মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে আরো সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ।