চলে গেলেন ডিন জোন্স

চলে গেলেন ডিন জোন্স

বুধবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ানস ম্যাচে ধারাভাষ্য দেওয়ার সময় অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স আজ দুপুরে মুম্বাইয়ে হৃদরোগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ডিন জোন্স। ডিন জোন্সের বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্টার ইন্ডিয়ার হয়ে আইপিএলের ধারাভাষ্যকার দলের সদস্য হিসেবে ভারতের মুম্বাইয়ে অবস্থান করছিলেন।

স্টার ইন্ডিয়া এক বিবৃতিতে বলেছে, ‘আকস্মিকভাবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি। আমরা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং কঠিন এই সময়ে তাদের পাশে আছি।’

সংযুক্ত আরব আমিরাতে জমজমাট আইপিএল মঞ্চকে স্তব্ধ করে দিল এই খবর। ডিন জোনসের মৃত্যুর খবর নিশ্চিত করে বিবৃতি দিয়েছে স্টার স্পোর্টস ।

 অস্ট্রেলীয় ক্রিকেটের অন্যতম সেরা এই তারকা ১৯৮৪ থেকে ১৯৯৪ পর্যন্ত মাঠ মাতিয়েছেন। ৫২ টেস্ট আর ১৬৪টি ওয়ানডে খেলে ৯ হাজার ৬৩১ (টেস্টে ৩,৬৩১ আর ওয়ানডেতে ৬০০০) রান তাঁর। টেস্টে ৪৬.৫৫ গড়ে ১১টি শতক তাঁর। ওয়ানডেতেও আছে ৭টি সেঞ্চুরি আর ৪৬টি ফিফটি।

২০১৯ সালে অস্ট্রেলীয় ক্রিকেটের ‘হল অব ফেমে’ স্থান পেয়েছিলেন তিনি। ক্রিকেট ছাড়ার পর থেকেই কোচিং ও ধারাভাষ্যের সঙ্গে জড়িয়ে ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি আইপিএলে ধারাভাষ্য দিয়েছেন।

আরও পড়ুন- জয় দিয়েই শুরু চেন্নাইয়ের

জোন্স ১৯৮৭ সালের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য ছিলেন। ১৯৮৬ সালে চেন্নাইতে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার টাই হওয়া সেই বিখ্যাত টেস্টে জোন্স ডাবল সেঞ্চুরি করেছিলেন।

1 মন্তব্য

Leave a Reply