গ্লোবাল বিজনেস সামিট

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এনআরবি সিআইপিদের আয়োজনে দ্বিতীয় গ্লোবাল বিজনেস সামিট অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুবাইয়ের শেখ জায়েদ এলাকার ক্রাউন প্লাজা হোটেলে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। দুই দিনব্যাপী এই সামিটে প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি উভয়েই উপস্থিত থেকে বিনিয়োগ ও রেমিট্যান্সের সুযোগ, উদ্ভাবন, ব্র্যান্ডিং ও ডিজিটাল বাংলাদেশ গঠনের বিষয়ে মতবিনিময় করেন।

এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন আয়োজিত এই সামিটের সভাপতিত্ব করেন সংগঠটির প্রেসিডেন্ট ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও আল হারামাইন পারফিউমস গ্রুপ অফ কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহতাবুর রহমান। এই সামিটে বাংলাদেশে বিনিয়োগ আর প্রবাসীদের সম্ভাবনার দিক তুলে ধরে মাহতাবুর রহমান প্রবাসীদের জন্য আলাদা অর্থনৈতিক অঞ্চল গঠন ও ২% এর পরিবর্তে ৪% প্রনোদনার দাবি জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবুজাফর, দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন।
অধিবেশনে ৩২ টি দেশ থেকে অনিবাসী বাংলাদেশী ও কূটনৈতিক কর্মকর্তাসহ বিভিন্ন সেক্টরের ২০০ টিরও বেশি বিনিয়োগকারী এবং সারাবিশ্বের ব্যবসায়ী সংগঠন ও তাদের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।