কুমিল্লায় সিলিন্ডার বিস্ফোরণে ১০ ঘর পুড়ে ছাই

সিলিন্ডার বিস্ফোরণে

কুমিল্লায় দৌলতপুর রেলগেট সংলগ্ন এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। পুড়ে গেলে ক্ষতিগ্রস্তদের সব স্বপ্ন। শীতের এই রাতে গায়ের বস্ত্রটুকু ছাড়া তাদের সব পুড়ে গেছে তাদের। তাদের ঠাঁই এখন খোলা আকাশের নিচে।

বুধবার সন্ধ্যায় দৌলতপুর রেলগেট সংলগ্ন হারুন ভূঁইয়ার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কুমিল্লা ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সদস্যরা এবং স্থানীয় জনগণের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। কুমিল্লা ফায়ার সার্ভিসের কর্মকর্তা আলী আজম বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন- চাঁদপুর-টু-কক্সবাজার বিআরটিসি এসি বাস উদ্বোধন

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে আদর্শ সদর উপজেলার দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের দৌলতপুর হারুন ভূঁইয়ার বাড়ির আমজাদ হোসেনের ভাড়াটিয়া ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। দ্রুতই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। মোজাম্মেল হক ও ফারুক ভূঁইয়ার ৪ বসত ঘর সহ ভাড়াটিয়াদের প্রায় ১০টি ঘর পুড়ে যায়।

খবর পেয়ে কুমিল্লা ফায়ার সার্ভিস এর ৪টি ইউনিট এসে এক ঘণ্টার মধ্যে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে।