করোনা নিয়েই কাজে ফিরলেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

করোনা আক্রান্ত হওয়ার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে কাজে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বুধবার ওভাল অফিসে বসে তিনি ব্রিফিংও করেছেন। খবর সিএনএনের।

তার চিকিৎসকরা জানান, ট্রাম্প এখনও করোনা নেগেটিভ হননি। করোনা নিয়েই তিনি হাসপাতাল থেকে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন। পর দিন হাসপাতালও ছাড়েন। তবে স্বাস্থ্যঝুঁকি কমে যাওয়ায় ট্রাম্পকে ছাড়পত্র দেয় ওয়াল্টার রেড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টার হাসপাতাল।

ট্রাম্প করোনাভাইরাসকে ঈশ্বরের আশীর্বাদ বলে উল্লেখ করেন। করোনা চিকিৎসায় দেয়া ওষুধের প্রতিক্রিয়া সম্পর্কেও বলেন ট্রাম্প।

ট্রাম্প জানান, শরীরে করোনার এন্টিবডি তৈরি হওয়ার জন্য তিনি চিকিৎসককে হাই ডোজ দিতে বলেন। ওই ওষুধ তার ভালো কাজ করেছে জানিয়ে তিনি বলেন, ওষুধটি আক্রান্ত আমেরিকানদের সহজলভ্য করার জন্য তিনি চেষ্টা করছেন। বিনাখরচে সবাই যেন সেটি পায়, সে জন্য তার সরকার কাজ করছে বলেও জানান তিনি।

এদিকে গত ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে ট্রাম্প শরীরে কোনো ধরনের করোনা উপসর্গ নেই বলে শন কোনলে জানিয়েছেন। এমনকি গত চার দিনেরও বেশি সময় ধরে তিনি জ্বরমুক্ত।

এক ভিডিওবার্তায় বুধবার মার্কিন প্রেসিডেন্ট জানান, তিনি দারুণ অনুভব করছেন।

এদিকে কাজে ফিরে করোনার জন্য দোষারোপ করে ফের চীনকে আক্রমণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

মার্কিন নাগরিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা এর জন্য মূল্য দিচ্ছেন না। এটি আমাদের দোষ নয়; এটি চীনের দোষ। এবং চীনকেই এর জন্য বড় মূল্য দিতে হবে।’

আরো পড়ুন- ট্রাম্প ও তাঁর স্ত্রী করোনায় আক্রান্ত

এখন পর্যন্ত করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন। দেশটিতে ৭৭ লাখ ৭৬ হাজার রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ১৬ হাজারের বেশি লোক।

 

1 মন্তব্য

Leave a Reply