`করোনা’ চিকিৎসার বিল দেখে রোগীর আত্মহত্যার চেষ্টা

করোনা চিকিৎসার বিল দেখে হাসপাতালে এক কোভিড-১৯ রোগী আত্মহত্যার চেষ্টা করলেন । গ্যাস সিলিন্ডার দিয়ে হাসপাতালের চারতলার জানালার কাচ ভেঙে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি।

তবে তার এই চেষ্টার দৃশ্য তাৎক্ষণিকভাবে ধরা পড়ে হাসপাতালের কর্মীদের কাছে। দ্রুত ছুটে গিয়ে তাকে উদ্ধার করলে ওই রোগী প্রাণে বেঁচে যান । এই ঘটনায় হাসপাতাল চত্বরে রীতিমতো হুলস্থুল পড়ে যায়।

গত শনিবার ভারতে পশ্চিমবঙ্গের কলকাতার একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে এ কাণ্ডটি করেন উত্তর ২৪ পরগনার অশোকনগরের এক বাসিন্দা।

আরও পড়ুন :- বেলারুশে বিক্ষোভ, নিহত ১

দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, দক্ষিণ কলকাতার আলিপুরের একটি বেসরকারি কোভিড হাসপাতালে গত বৃহস্পতিবার শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন ৫৬ বছর বয়সী এক রোগী। পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হলে ওই হাসপাতালেই ভর্তি হয়ে চিকিৎসা শুরু হয় তার। একইদিনে তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। একদিন পর রোগীর পরিবারের হাতে আইসিইউর বিল দেড় লাখ রুপি ধরিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ কথা শুনে রোগীর পরিজনরা বিচলিথ হয়ে পড়েন। কারণ এতো বিল পরিশোধের সামর্থ্য নেই তাদের। বিষয়টি পশ্চিমবঙ্গের স্বাস্থ্যমন্ত্রীকে জানালে তিনি ওই রোগীকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। সেখানে তাকে হাসপাতালের সুপার স্পেশালিটি ব্লকের চারতলার একটি বেডে রাখা হয়।

আরও পড়ুন :- এবার লেবাননের পরিবেশমন্ত্রীর পদত্যাগ