করোনা আতঙ্ক : নামাজ পড়তে বললেন মিরাজ

মেহেদী হাসান মিরাজ

গোটা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৭২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। করোনাভাইরাসে এখন পর্যন্ত মারা গেছেন ৮২৭০ জন আর আক্রান্তের সংখ্যা প্রথমবারের মতো দুই লাখ ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন ৮২ হাজার ৮৬৮ জন।

এদিকে করোনাভাইরাসের কারণে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) খেলা আপাতত স্থগিত রয়েছে। ইতোমধ্যে করোনার কারণে বাংলাদেশে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বাংলাদেশ জাতীয় দলে স্পিনার মেহেদী হাসান মিরাজ বেশ আতঙ্কিত এই করোনাভাইরাস নিয়ে। তিনি দেশবাসীকে নিয়মিত নামাজ পড়ে আল্লাহর কাছে এর থেকে মুক্তির জন্য দোয়া করতে আহ্বান জানিয়েছেন।বুধবার (মার্চ ১৮) মিরপুরে সাংবাদিকদের তিনি একথা জানান। তিনি জানান, আল্লাহ ছাড়া এই বিপদ থেকে আর কেউ রক্ষা করতে পারবে না। তাই বেশি আল্লাহর ইবাদত করা পরামর্শ দেন।

মিরাজ বলেন, ‘কোনো মানুষ, কোনো ডাক্তার বাঁচাতে পারে না। কারণ সবকিছু আল্লাহতালা দিয়েছে, তিনিই রক্ষা করবে। এজন্য আমি বলতে চাই সবাই বেশি বেশি আল্লাহর কাছে দোয়া করবেন যেন এরকম দুর্যোগ থেকে আমরা রক্ষা পাই। কারণ আমি আমার লাইফে এরকম কখনো দেখিনি যে, পৃথিবী বন্ধ হয়ে গেছে, পৃথিবীর যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পৃথিবীর সব মানুষ আতঙ্কের ভেতরে আছে, এটা একটা অস্বস্তিকর। আমি বাংলাদেশের প্রত্যেকটা মানুষকে এই পরামর্শ দিতে চাই বেশি বেশি করে আল্লাহ কাছে দোয়া করুন। নিজের জন্য দোয়া করুন, পরিবারের জন্য দোয়া করুন এবং বাংলাদেশের মানুষের জন্য দোয়া করুন। আর বিশ্বের মানুষের জন্য দোয়া করুন।’

Leave a Reply