এখনও ভয়ঙ্কর পরিস্থিতি দেখা বাকি আছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস।

করোনাভাইরাস মোকাবেলায় লকডাউন চলছে বিশ্বের বিভিন্ন দেশে । রীতিমতো প্রাণঘাতী এই ভাইরাসে যুদ্ধের সঙ্গে মাঠে লড়ছে সবাই।

কিন্তু করোনার থাবায় সবচেয়ে খারাপ পরিস্থিতি আসা এখনও বাকি বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস।

করোনার এই পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস। ইতিমধ্যেই বেশ কিছু দেশে লকডাউন ও নিষেধাজ্ঞা শিথিল হতে শুরু করেছে বিভিন্ন বিষয়ে। ঠিক তখনই সাবধান করলেন তিনি।

ইতিমধ্যেই সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়েছে ২০ লক্ষের বেশি মানুষ। দেড় লক্ষাধিক মানুষের মৃত্যু হয়েছে । জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট অনুযায়ী এই তথ্যই পাওয়া যাচ্ছে। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান ঠিক কী কারণে মনে করছেন এই পরিস্থিতি আরও খারাপ হতে পারে তা স্পষ্ট করে বলেননি।

আমাদের সেই ক্ষমতা এখন আছে। বিশ্বাস করুন। কিন্তু এখনও পরিস্থিতি আরও খারাপ হবে। আমাদের আরও ভয়াবহ পরিস্থিতি দেখা বাকি আছে। তাই এটা আমাদের আটকাতে হবে। এখনও অনেকে বুঝতে পারছেন না কতটা সাংঘাতিক এই ভাইরাস।

উল্লেখ্য, ক্রমশ বেড়েই চলেছে বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে বিশ্বে ২৪,৭৯,৬৯১ জন আক্রান্ত। মৃত্যু হয়েছে ১,৭০,৩৭০ জনের। সুস্থ হয়েছেন ৬,৪৬,২৪৮ জন।

Leave a Reply