চাঁদপুরে করোনা রোগী শনাক্ত

চাঁদপুরে আরও ২

করোনায় আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে চাঁদপুর জেলায়। ৩২ বছর বয়সী ওই যুবকের বাড়ি রংপুরে। সে নারায়ণগঞ্জে একটি গার্মেন্টেসে চাকরি করে। বৃহস্পতিবার চাঁদপুরের সিভিল সার্জন রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, সে নারায়ণগঞ্জ জেলায় গার্মেন্টেসে চাকুরি করতো। তার শ্বশুর বাড়ি মতলব উত্তর উপজেলায়। গত ৪ এপ্রিল সে শ্বশুর বাড়িতে আসে। তার করোনাভাইরাসের উপসর্গ জ্বর কিংবা সর্দি, কাশি ছিল না।

ওই যুবক এলাকায় আসলে তাকে নিয়ে স্থানীয় লোকজনের মাঝে সন্দেহ সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে গত ৭ এপ্রিল পরীক্ষা-নিরীক্ষার জন্য ওই যুবকের নমুনা ঢাকায় পাঠানো হয়। চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ সাখাওয়াত উল্লাহ বলেন, এই প্রথম জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

সিভিল সার্জন জানান, আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জে গার্মেন্টসে চাকরি করতো। এখন সে মতলব উত্তর শ্বশুর বাড়িতে আছে। অ্যাম্বুলেন্স পাঠিয়ে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে আনা হয়। সেখানেই তার চিকিৎসা চলবে। এক সপ্তাহ পর আবার তার টেস্ট করা হবে।

তিনি আরও জানান, করোনা পজেটিভ হলেও বর্তমানে সে ভালো আছে। তারপরও সাবধান না হলে অন্যদের ছড়াবে। 

তিনি বলেন, সে যেই বাড়িতে অবস্থান করেছে সেই বাড়িসহ আশপাশের আরও কয়েকটি বাড়ি লকডাউন করবো।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় বৃহস্পতিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য চাঁদপুর জেলা লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। 

2 মন্তব্য

  1. […] চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ১৬ নং রুপসা দঃ ইউনিয়নে ‘চরমান্দারী যুব সংঘ’ এর উদ্যোগে অসহায় মানুষের মাঝে ত্রান বিতরন করে। […]

Leave a Reply