করোনা সংকটে হতদরিদ্র চার শতাধিক পরিবারের দায়িত্ব নিলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন

ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন

চলমান সংকটকালীন সময়ে হতদরিদ্র চার শতাধিক পরিবারের ১ সপ্তাহের খাবারের দায়িত্ব নিলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন

বিশ্বব্যাপী নোবেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে গৃহবন্দি হয়ে যাওয়া হাজিগঞ্জ এবং শাহরাস্তি দুই উপজেলার হতদরিদ্র অসহায় দিনমজুর ও রিক্সাচালকসহ চার শতাধিক পরিবারের মাঝে এক সাপ্তাহের খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার সকল কার্যক্রম সম্পূন করেছেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ও বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন।
আন্তর্জাতিক জ্বালানি বিশেষজ্ঞ নবনির্বাচিত আইইবির ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের উদ্যোগে রোটারি ক্লাব অব ঢাকা প্যাসিফিক এর সহযোগিতায়, ৯নং গন্ধব্যপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কাজী নূরুর রহমান বেলাল এবং সাবেক ছাত্রনেতা মাহাবুব চৌধুরীর তত্ত্বাবধানে হাজিগঞ্জ এবং শাহরাস্তি দুই উপজেলার বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলায় লক ডাউন সময়ে ৪০০ শ্রমজীবী হতদরিদ্র অসহায় দিনমজুর ও রিক্সাচালক পরিবারের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, লবন, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

এ বিষয়ে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন বলেন, করোনা ভাইরাস বর্তমানে সারা বিশ্বে ছড়িয়ে পরেছে এবং সমগ্র মানবজাতির জন্য এক মহামারি রূপ ধারন করেছে।আমাদের দেশেও এর প্রভাব বিস্তার করেছে । করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশ দশদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। করোনা ঝুঁকিতে বন্ধ করে দেওয়া হয়েছে মিল ফ্যাক্টরীসহ দোকানপাট ও যোগাযোগ ব্যবস্থা । ফলে এক প্রকার গৃহবন্দি হয়ে পড়েছে মানুষ । এমনটা অবস্থায় অসহায় হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ গুলো ।

তিনি বলেন, নিম্ন আয়ের মানুষ, দিনমজুর ও খেঁটে খাওয়া পরিবারগুলো কোন দলের নয় । দলমত নির্বিশেষে অসহায় লোকজনের ঘরে ঘরে ক্ষুদ্র সামর্থ অনুযায়ী আমাদের কিছু করার চেষ্টা তাদের জন্য । দেশের বর্তমান পরিস্থিতিতে প্রতিটি বিত্তবান ব্যক্তির উচিৎ এই মানুষ গুলোর পাশে এসে দাঁড়ানো এবং তাদের সহযোগীতা করা ।

Leave a Reply