সিটি করপোরেশন এলাকায়
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
বিএনপির ‘তর্জন-গর্জনেই’ সীমাবদ্ধ থাকবে আন্দোলনের ডাক, কত ঈদ পার হল বিএনপির। তারা মাঠে নামতে পারবে না বলেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিশ্বাস।

রোববার বিআরটিএ আয়োজিত বিশেষ সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে দেশের সমসাময়িক রাজনীতি নিয়েও কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকার হঠানোর যে ডাক দিয়েছেন, সে প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি নেতারা কর্মসূচি আর আন্দোলনের ঘোষণা দিয়ে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বসে থাকেন। তাদের দলের হাক-ডাক অনেক শুনেছে জনগণ।

বিএনপি নেতাদের কটাক্ষ করে সেতুমন্ত্রী বলেন, “দলীয় অফিসের সামনে আন্দোলন করে নিজ দলের নেতাকর্মীদের মাথা ফাটিয়ে দেয়। বিএনপি প্রতি বছর ঈদের পরে আন্দোলন শুরুর ঘোষণা দেয়, কিন্তু জনগণ কত ঈদ যে পার করল, আন্দোলন আর দেখে না, রাজপথ শূন্যই থাকে।”

তিনি বলেন, “বিএনপির আন্দোলন পারস্পরিক অবিশ্বাস, কলহ, মিথ্যাচার আর নেতিবাচক রাজনীতির চক্রে আবদ্ধ, তাদের আন্দোলনের ডাক এখন মিথ্যাবাদী রাখালের গল্পের মত।”

আরও পড়ুন :- এরদোগানকে আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী

মির্জা ফখরুলের সমালোচনা করে কাদের বলেন, বিএনপি  “আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে সরাতে না পারলে স্বাধীনতা রক্ষা করা যাবে না, দলের মহাসচিবের এমন কথা শুনলে জনগণ এখন হাসে, তারা কাদের নিয়ে আন্দোলন করবে? এদেশের স্বাধীনতা এসেছে আওয়ামী লীগের হাত ধরে, দেশের প্রতিটি অর্জনের সাথে মিশে আছে আওয়ামী লীগ।” আওয়ামী লীগ শুধু জনগণকে বিজয় উপহার দিবে আর কত ঈদ যে পার হল বিএনপির।