এসিআই লিমিটেড

মানব পাচারের শিকার ব্যক্তিদের দক্ষতাভিত্তিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে দেশের অন্যতম বৃহৎ শিল্প পরিবার এসিআই। সম্প্রতি এসিআই লিমিটেড এবং উইনরক ইন্টারন্যাশনাল একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পের মাধ্যমে এসিআই লিমিটেড মানব পাচারের শিকার ব্যক্তিদের নিয়োগ করে তাদের পণ্যের বাজারজাত করবে। খুলনা, সাতক্ষীরা, যশোর, চট্টগ্রাম এবং কক্সবাজার জুড়ে দক্ষ বিক্রেতা এবং পরিবেশকদের মাধ্যমে এসিআই এর পণ্যের কভারেজ বিস্তৃত করবে। এ প্রকল্পের মাধ্যমে এসব মানুষ তাদের দক্ষতা এবং প্রশিক্ষণের মাধ্যমে কোম্পানির উৎপাদনশীলতা এবং মুনাফা বৃদ্ধি করবে।

সম্প্রতি উভয় প্রতিষ্ঠানের মধ্যে সম্পাদিত এমইউ নিয়ে এসিআই এর কনজিউমার ব্র্যান্ডস এর বিজনেস ডিরেক্টর মো: কামরুল হাসান দেশ সমাচারকে বলেন, টেকসই কর্মসংস্থান এবং ব্যবসা-সহায়তার মাধ্যমে দুর্বল গোষ্ঠীর জীবনযাত্রার ক্রমাগত উন্নতি ও ক্ষমতায়ন করাই এসিআই লিমিটেডের মূল উদ্দেশ্য। এই চুক্তির মাধ্যমে পাচারের শিকার পুরুষ ও মহিলাদের স্বয়ংসম্পূর্ণতা করাই আমাদের লক্ষ।

এসময় তিনি আরো বলেন, উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পের মাধ্যমে দক্ষ বিক্রেতা, পরিবেশক এবং কর্মীদের মাধ্যমে খুলনা, সাতক্ষীরা, যশোর, চট্টগ্রাম এবং কক্সবাজার জুড়ে এসিআই এর পণ্যের প্রসারিত ঘটাবে।

উইনরক ইন্টারন্যাশনালের আশ্বাস প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন (এসডিসি) দ্বারা অর্থায়িত এবং উইনরক ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত।