বাংলাদেশের অন্যতম বৃহৎ কৃষি প্রক্রিয়াকরণ শিল্প প্রতিষ্ঠান নাবিল গ্রুপের গ্রুপ সিওও হিসেবে যোগ দিয়েছেন পরিচিত মূখ অনুপ কুমার সাহা। সকালে দেশ সমাচারকে নাবিল গ্রুপে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেন। সদ্য এসিআই ছেড়েছেন এই সফল মার্কেটার।

দেশের অন্যতম উদীয়মান ব্যবসায়িক প্রতিষ্ঠান নাবিল গ্রুপ। অত্যাধুনিক ধান প্রক্রিয়াকরণ কারখানা, আটা কারখানা, ফিড মিল, ডাল প্রক্রিয়াকরণ কারখানা, পোল্ট্রি ফার্ম, গবাদি পশু ফার্ম, মাছের ফার্ম, দুগ্ধ ব্যবসা, পাটকল, ফল এবং সবজি কোল্ড স্টোরেজ, রিয়েল এস্টেট ব্যবসা করছে প্রতিষ্ঠানটি। এই গ্রুপটি এখন বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় খাদ্য পণ্য আমদানিকারক।

নাবিল গ্রুপ রাজশাহী অঞ্চলে কৃষি ব্যবসার উন্নতি, কর্মসংস্থান সৃষ্টি এবং এই অঞ্চলে এবং এর বাইরে মানব কল্যাণে অবদান রাখার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে।

প্রসঙ্গগত, বিভিন্ন সূত্র থেকে জানা যায়, ২০১৯-২০ অর্থবছরে এসিআই গ্রুপের বার্ষিক আয় ছিল ৬ হাজার ৯৪৭ কোটি টাকা। এর মধ্যে শুধুমাত্র কনজিউমার ব্র্যান্ডের অবদান ছিল প্রায় ২৪ শতাংশ। প্রায় শূন্য থেকে শুরু করা কনজিউমার ব্র্যান্ডকে সফলতার শীখরে পৌঁছাতে যে কয়েকজন কাজ করেছেন তাদের মধ্যে অনুপ কুমার সাহা অন্যতম। সেই ধারাবাহিকতায় নাবিল গ্রুপেও ভালো কিছু করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।