এমবিএল রেইনবো

২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেছে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড। এ উপলক্ষে ব্যাংকটির প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চেয়ারম্যান মোরশেদ আলম, এমপি কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। একইসাথে তিনি মার্কেন্টাইল ব্যাংকের ডিজিটাল ব্যাংকিং সেবা ‘এমবিএল রেইনবো’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন। গ্রাহকরা এই মোবাইল অ্যাপ গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন এবং মহামারী পরিস্থিতিতে ঘরে বসে সহজেই ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালকবৃন্দ আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন), এম. আমানউল্লাহ, মোঃ আনোয়ারুল হক, ড. গাজী মোহাম্মদ হাসান জামিল, এম. এ খান বেলাল, এ.এস.এম. ফিরোজ আলম, মোঃ আব্দুল হান্নান, মোঃ নাসিরউদ্দিন চৌধুরী, আলহাজ্ব মোশাররফ হোসেন ও মোহাম্মদ আব্দুল আউয়াল।

ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম, এমপি তাঁর বক্তব্যে ব্যাংকের গ্রাহক সংখ্যা, শাখা, আমানত সংগ্রহসহ সব সূচকে অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, গত ২২ বছরের পরিশ্রমে মার্কেন্টাইল ব্যাংক একটি টেকসই ও প্রথম সারির ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি ভবিষ্যতেও করপোরেট সুশাসনকে গুরুত্ব দিয়ে গ্রাহকবান্ধব ব্যাংকিং সেবার প্রতিশ্রæতি দেন। মোবাইল অ্যাপ ‘এমবিএল রেইনবো’ ব্যবহারের মাধ্যমে গ্রাহকরা প্রযুক্তিনির্ভর ব্যাংকিংয়ের সুবিধা পাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে ব্যাংকের প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী বলেন, যুগের সাথে তাল মিলিয়ে মার্কেন্টাইল ব্যাংক মোবাইল অ্যাপভিত্তিক ডিজিটাল ব্যাংকিং সেবা ‘এমবিএল রেইনবো’ নিয়ে এসেছে। স্মার্টফোন সহজলভ্য হওয়ায় গ্রাহক ঘরে বসেই মোবাইল ফোনে এই অ্যাপ ব্যবহার করে প্রয়োজনীয় ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। এর মাধ্যমে গ্রাহক ব্যাংক অ্যাকাউন্ট ওপেনিং, ফান্ড ট্রান্সফার, ইউটিলিটি বিল পরিশোধসহ প্রয়োজনীয় ব্যাংকিং সেবা পাবেন।

আরও উপস্থিত ছিলেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মতিউল হাসান, উপব্যবস্থাপনা পরিচালকজি.ডব্লিউ.এম. মোর্তজা, মোঃ জাকির হোসাইন, আদিল রায়হান, শামীম আহমেদ, হাসনে আলম এবং মুঃ মাহমুদ আলম চৌধুরীসহ ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ।