এবার করোনায় আক্রান্ত স্পেনের প্রধানমন্ত্রীর স্ত্রী

ফাইল ছবি

স্পেনেও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে আক্রান্তদের মাঝে রয়েছেন অনেক রাজনৈতিক নেতা। মন্ত্রীও রয়েছেন সেই তালিকায়। এবার এ ভাইরাসে আক্রান্ত হলেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজ। শনিবার স্পেনের সরকারি বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিবৃতির বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর প্রতিবেদনে বলা হয়েছে, স্পেনের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন মনক্লোয়ায় পেদ্রো সানচেজের স্ত্রী বেগোনা গোমেজের স্বাস্থ্য পরীক্ষা করা হলে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এদিকে, মরণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধ করতে জরুরি অবস্থা ঘোষণা করেছে স্পেন সরকার। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর স্পেনে এ ভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকার ধারণ করছে। এখন পর্যন্ত স্পেনে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭৪ জন, মারা গেছেন ১৩০ জন ও সুস্থ হয়েছেন ১৮৯ জন। এই রকম ভয়াবহ অবস্থায় দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানজেস শুক্রবার তার দেশে জরুরি অবস্থার ঘোষণা দেন। 

স্পেনে অধিক সংক্রামিত শহর মাদ্রিদে সংক্রামিত হয়েছে প্রায় ১৫০০ জন এবং মাদ্রিদে মৃত্যুর সংখ্যা ৫৭ জন। স্পেনে মাদ্রিদের পর অধিক সংক্রামিত শহর হিসেবে চিহ্নিত হয়েছে পাইস ভাস্কো এবং কাতালুনিয়া। সংক্রমণের এই সংখ্যা প্রতিনিয়ত জ্যামিতিক হারে বাড়ছে।

করোনাভাইরাসের মহামারি ঠেকাতে স্পেনের প্রদেশগুলোর স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান এরইমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী পেদ্রো ভাইরাসের সংক্রমণ কঠোরভাবে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে ১৫ দিনের বিশেষ সতর্কবস্থার ঘোষণা দেন। এই সময়ের মধ্যে দেশের বড় বড় শহরগুলোর সব দোকান, বার এবং রেস্টুরেন্ট বন্ধ থাকার নির্দেশ দেন। এছাড়া এই সময়ের মধ্যে সব ধরনের লোক সমাগম, জনসভা এবং প্যারেড বন্ধ থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

Leave a Reply