ইসলামী ব্যাংকিং শাখা

প্রচলিত ধারার পাশাপাশি ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু করল এনআরবি ব্যাংক। বৃহস্পতিবার রাজধানীর গুলশানে পূর্ণাঙ্গ একটি ইসলামী ব্যাংকিং শাখা চালু করা হয়। প্রথম দিনেই ব্যাংকটিতে সুদবিহীন লেনদেনের জন্য ২০০ কোটি টাকা আমানত গচ্ছিত রাখেন দেশের বড় বড় কয়েকজন গ্রাহক।

গুলশান ১নং গোলচত্বর থেকে বাড্ডা লিংক রোডের দিকে যেতে হাতের ডান দিকে উদয় সানজ ভবনের নিচতলায় চালু করা হয়েছে এনআরবি ব্যাংকের প্রথম ইসলামী ব্যাংকিং শাখা। একই ভবনের অন্যান্য ফ্লোরজুড়ে রয়েছে এনআরবি ব্যাংকের প্রধান কার্যালয়। আজ ব্যাংকটির নতুন প্রধান কার্যালয় ও ইসলামী ব্যাংকিং গুলশান শাখার উদ্বোধন করেন ব্যাংকটির চেয়ারম্যান ও বিশ্বখ্যাত সুগন্ধি আল হারামাইন পারফিউমসের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান।

মাহতাবুর রহমান বলেন, ‘এই ব্যাংকে চেয়ারম্যান হয়ে আসার আগে আমি অন্য একটি ব্যাংকে ১৮ বছর পরিচালক হিসেবে ছিলাম। সেই ব্যাংকটি ছিল শরিয়াহভিত্তিক ব্যাংক। এই ব্যাংকে আসার পর সব সময় মনে হতো, কেন আমি শরিয়াহভিত্তিক ব্যাংক ছেড়ে এলাম। আমার মনে সব সময় একটি স্বপ্ন ছিল, এই ব্যাংকটিতে ইসলামী ব্যাংকিং করব। অবশেষে সেই স্বপ্ন ধরা দিয়েছে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, এনসিসি ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মোনেম, শাহজালাল ইসলামী ব্যাংকের পরিচালক মোহাম্মেদ ইউনুস, এনআরবি ব্যাংকের ভাইস চেয়ারম্যান টাতেয়ামা কবির ও মোহাম্মদ জামিল ইকবাল, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান খন্দকার আর আমিন, অডিট কমিটির চেয়ারম্যান মো. মতিউর রহমান, পরিচালক বায়জুন এন চৌধুরী, শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মামুন মাহমুদ শাহ। তিনি বলেন, ‘চতুর্থ প্রজন্মের এই ব্যাংক চালুর পর গত সাত বছরে ৪৭টি শাখা ও চারটি উপশাখা চালু করেছে এনআরবি ব্যাংক। এর মধ্য দিয়ে আমরা ব্যাংকিং সেবা গ্রাহকের দোরগোড়ায় নিয়ে যাওয়ার চেষ্টা করছি। উদ্ভাবনী ও আধুনিক প্রযুক্তিনির্ভর ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহকদের সর্বোচ্চ সেবা দিতে সক্ষম হয়েছি।’