ইসরায়েলের সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যর্থ জাতিসংঘ : হামাস

ইসরায়েল সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যর্থ
ইসরায়েলের সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে জাতিসংঘ ব্যর্থ হয়েছে বলে জানিয়েছে হামাস।  ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস জাতিসংঘের সমালোচনা করে বলেছে, বিশ্ব এ সংস্থা ইসরায়েলের আগ্রাসী নীতি থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। জাতিসংঘকে আহ্বান জানিয়েছে হামাস বলেছে  ভুল সংশোধন ও ইসরায়েলি বর্বরতার অবসান ঘটাতে ফিলিস্তিনকে  সবাই সাহায্য করাতে ।

মঙ্গলবার এক বিবৃতিতে হামাস বলেছে, জাতিসংঘ দখলদার ইসরায়েলকে প্রতিষ্ঠায় সহযোগিতা করে এবং ইসরায়েলের সমস্ত রকমের সন্ত্রাসবাদএর কাজে ব্যাবহার করতে সহায়তা করছে । এ থেকে ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে এবং ফিলিস্তিনের স্বাধীনতা ফিরিয়ে দিতে ব্যর্থ হয়েছে। গত ৭২ বছর ধরে বর্বরতা চালাচ্ছে ইসরায়েল। অথচ জাতিসংঘের দীর্ঘদিনের অন্যতম নীতি হচ্ছে- যে কোনো জাতির জন্য মুক্তি, স্বাধীনতা ও নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার প্রতিষ্ঠা করা।

হামাসের বিবৃতিতে বলা হয়েছে- জাতিসংঘের এসব ভুল সংশোধন না করলে তা চলতেই থাকবে। গত সোমবার জাতিসংঘের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কথা উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়- দুর্ভাগ্যজনকভাবে কেউই শক্তির শাসনের পরিবর্তে আইন শাসন প্রতিষ্ঠায় জাতিসংঘের ব্যর্থতার কথা তুলে ধরতে পারেন নি এবং আইনের শাসন কথাটি সম্ভবত দখলদার ইসরায়েলের জন্য প্রযোজ্য নয়।

আরো পড়ুন- এরদোয়ানকে নিয়ে ক্ষুব্ধ দিল্লি

Leave a Reply