নেতানিয়াহুর
ইসরায়েলের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আন্দোলন করছে দেশটির বামপন্থীরা। ছবি ;সংগৃহীত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে জেরেসালেমে ইসরায়েলে বিক্ষোভ চলছেই। বিক্ষোভে জমায়েত হয়েছে কয়েক হাজার মানুষ।

গাড়িতে করে বিক্ষোভের কারণে ইসরায়েলের বিভিন্ন জায়গায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। দেশজুড়ে বিক্ষোভ হয়েছে বিভিন্ন ব্রিজ এবং জংশনগুলোতেও। এদিকে গত ১৮ সেপ্টেম্বর থেকে ইসরায়েলে দ্বিতীয় ধাপে লকডাউন চলছে।

ইসরায়েলি গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, তেল আভিভ এবং কাইসারিয়া এলাকায়ও বিক্ষোভ হয়েছে। আয়োজকরা বলছেন, ১৬ হাজারের বেশি মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন।

গত শুক্রবার আবারো লকডাউন কঠোর করে দেওয়া হয়। নেতানিয়াহুর কার্যালয়ের বাইরেও বিক্ষোভ হয়েছে। সেখানকার একজন বিক্ষোভকারী ৪৮ বছর বয়সী আদি। তিনি বলেন, এখানে আসার কারণ হলো- তারা বিক্ষোভ দমানোর চেষ্টা করছে।

তিনি আরো বলেন, ইসরায়েলকে মুক্ত ও গণতান্ত্রিক করার সর্বশেষ সুযোগ হাতছাড়া না করার জন্য মানুষজন এখানে জমায়েত হয়েছে। নেতানিয়াহু ঘুষ, জালিয়াতি করে আস্থা লঙ্ঘন করেছেন বলেও দাবি করেন তিনি।

আরো পড়ুন- ভূমধ্যসাগরে ৮ বাংলাদেশি উদ্ধার

বিক্ষোভকারীদের দাবি, সরকার লকডাউনে সবকিছু বন্ধ করে দিয়েছে, আর সেটা করেছে কোনো অর্থনৈতিক সহায়তা না করেই। সে কারণে আমরা বিক্ষোভ করছি।

সূত্র : আল-জাজিরা