ইরানে ২৪ ঘণ্টায় ১৩৫ জনের মৃত্যু

ইরান

ইরানে ভয়াল থাবা বসিয়েছে করোনা। দেশটিতে প্রতিদিনই বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ইরানে একশ ৩৫ জন মারা গেছেন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার একশ ৭৮ জন। ইরানে এই ভাইরাসের হানায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮৮ জনে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার একশ ৬৯ জনে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর এক টেলিভিশন সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। ইরানে করোনার ভয়াল থাবা যেন থামছেই না। ইসলামি প্রজাতন্ত্র ইরানের এমন পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। ইরানে যে কোনো জায়গায় ভ্রমণেও ব্যাপক ভয় ছড়িয়ে পড়েছে।

করোনার কারণে জেল থেকে অনেক বন্দিদের মুক্তি দিচ্ছে ইরান। করোনা ছড়িয় পড়ার ভয়ে জেল থেকে আজ ৮৫ হাজার বন্দিদের মুক্তি দিচ্ছে দেশটির কারা কর্তৃপক্ষ। দেশটির বিচারবিষয়ক মুখপাত্র গোলাম হোসেইন ইসমাইলি বলেন, করোনার থেকে বাঁচার জন্যই সাময়িকভাবে তাদের মুক্তি দেওয়া হচ্ছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আজ মঙ্গলবার পর্যন্ত বিশ্বব্যাপী ৭ হাজার ৪৭৭ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে আক্রান্তের সংখ্যা এখন ১ লাখ ৮৬ হাজার ৯৮৬। অপরদিকে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০ হাজার ৮৪২ জন।

Leave a Reply