আহসান আলমগীর
আহসান আলমগীর

আহসান আলমগীর রচিত এনটিভির জনপ্রিয় ও প্রশংসিত ধারাবাহিক নাটক ‘মেহমান’-এর শততম পর্ব প্রচার হবে সোমবার রাত ৮টা ২০ মিনিটে। ২০০৫ সালে রঙের মানুষ ধারাবাহিক নাটকের পর এই প্রথম এনটিভি গ্রামের পটভূমিতে কমেডি নাটক প্রচার করছে, একইভাবে ‘মেহমান’ নাটকটিও প্রশংসিত হয়।

এটি পরিচালনা করছেন আল হাজেন। এ ধারাবাহিক নাটকটি প্রসঙ্গে নাট্যকার আহসান আলমগীর বলেন, এ নাটকের ঘটনাগুলো আমাদের আশপাশের মানুষের দেখা। কারও না কারও জীবনে ক্রমাগত ঘটনাগুলো ঘটছে। ঘটনাগুলোকে বাস্তবতার সঙ্গে হাস্যরসাত্মকভাবে দর্শকের সামনে তুলে ধরার কারণে মানুষ নাটকটি খুব আগ্রহ নিয়ে দেখছেন।

আহসান আলমগীর রচিত আরও দুটো ধারাবাহিক নাটক প্রচার হচ্ছে একুশে টিভি ও বৈশাখী টিভিতে। প্রতি মঙ্গল ও বুধবার রাত ১০টায় একুশে টিভিতে ‘চির কুমারী ক্লাব’ এবং প্রতি সোম, মঙ্গল ও বুধবার রাত ৮টা ৪০ মিনিটে বৈশাখী টিভিতে প্রচার হচ্ছে মেগা ধারাবাহিক নাটক ‘কমেডি ৪২০’। এটি পরিচালনা করেছেন ফরিদুল হাসান। একইভাবে এই নাটক দুটিও বেশ জনপ্রিয়।

আরো পড়ুন : সংযুক্ত আরব আমিরাতে ৭ বছরের সেই মেয়েটির স্বপ্নপূরণ

আহসান আলমগীর রচিত দেশের টিভি চ্যানেলগুলোতে প্রচারিত ধারাবাহিক নাটকগুলোর মধ্যে রয়েছে— ‘আমাদের ছোট নদী, চলে বাঁকে বাঁকে’,  ‘ঝামেলা আনলিমিটেড’, ‘ঘোড়ার ডিম’, ‘ঘটক বাকী ভাই’, ‘চার কন্যা’,  ‘বউয়ের দোয়া পরিবহন’,  ‘জামাই বাজার’,  ‘শিয়াল বাড়ি’,  ‘নানান রঙ্গের মানুষ’, ‘বাটপার আনলিমিটেড’, ‘একদিন ছুটি হবে’,  ‘আজ কিছু হতে চলেছে’সহ ৩৬টি মেগা ধারাবাহিক নাটক।

এছাড়া প্রায় ২৫০টি একক নাটক ও টেলিফিল্ম ইতোমধ্যে বিভিন্ন চ্যানেলে প্রচারিত হয়েছে। বর্তমানে দুটো ধারাবাহিক নাটক ও ঈদের জন্য নির্মিত বিশেষ নাটক লেখা নিয়ে ব্যস্ত রয়েছেন এই নাট্যকার।