আমার প্রথম

স্কুল পড়ুয়া শিক্ষার্থী সুবহা মুস্তারীণ জুঁই এর লেখা প্রথম প্রকাশিত গ্রন্থ ‘আমার প্রথম’ এর মোড়ক উন্মোচন করলেন বাংলা একাডেমির মহাপরিচালক ও এইউবি প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য। রবিবার রাজধানীতে উত্তরায় আয়োজিত এক অনুষ্ঠানে সুবহা মুস্তারীণ জুঁই এর প্রথম প্রকাশিত গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। বইটিতে বাংলা এবং ইংরেজী দুটি ভাষাতেই ছড়া, কবিতা এবং গল্প দিয়ে সাজানো হয়েছে।

প্রকাশনা  উৎসবে উপস্থিত থেকে ক্ষুদে এই লেখককে অনুপ্রাণিত করেছেন বাংলা একাডেমির মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা, এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষাবিদ মোঃ হেলালউদ্দিন, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, পরশমনি লেবরেটরি স্কুল, উত্তরা। শিক্ষাবিদ মোঃ মনিরুল ইসলাম, প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, উইজডম স্কুল এন্ড কলেজ, উত্তরা, অধ্যাপক ও লেখক মমতাজ বেগম।

আমার প্রথম গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে স্বনামধন্য অনেক শিক্ষাবিদ, কবি, সাহিত্যিক, সাংবাদিক ও গুণীজনরা উপস্থিত থেকে ক্ষুদে লেখককে অনুপ্রাণিত করেছেন। উল্লেখ্য, ক্ষুদে লেখক সুবহা মুস্তারীণ জুঁই এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও কথাসাহিত্যিক ড. রিটা আশরাফের একমাত্র সন্তান ।