ভারত বনাম আফগানিস্তান
ভারত বনাম আফগানিস্তান

আফগানদের সঙ্গে আজ মুখোমুখি হচ্ছে ভারত। পাকিস্তানের বিরুদ্ধে হারের কারণ হিসেবে উঠে এসেছিল বাবর আজমদের বিরুদ্ধে বেশি না খেলা। আচেনা । টি২০ ক্রিকেটে আফগানিস্তান বেশ শক্তিশালী দল।

বিশ্বকাপ মঞ্চে হারের বৃত্তে আবর্তিত হচ্ছেন বিরাট কোহলিরা। এবার আফগানিস্তানের বিরুদ্ধেও কিন্তু সেই সিঁদুরে মেঘ দেখা যাচ্ছে। আইপিএলে রশিদ খানদের খেলা দেখলেও দলের বাকি সদস্যদের চিনেই না ভারত।

রশিদ খান, মোহাম্মদ নবি ও মুজিব উর রহমানদের স্পিন যেমন বিপদে ফেলতে পারে, তেমনই ব্যাট হাতে মোহাম্মদ শাহজাদরাও বিধ্বংসী হয়ে উঠতে পারেন।

ভারত বনাম আফগানিস্তান
ভারত বনাম আফগানিস্তান

এ পর্যন্ত ভারত বনাম আফগানিস্তান টি২০ ম্যাচ খেলা হয়েছে মাত্র দুটি। টি২০ বিশ্বকাপেই সেই দুটি ম্যাচ খেলা হয়েছিল। দুটি ম্যাচেই ভারত জিতেছিল।

আরো পড়ুন : বান্ধবীর সঙ্গে সেলফি তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে এক বান্ধবীর মৃত্যু

পাকিস্তানের বিরুদ্ধে প্রথমবার বিশ্বকাপের মঞ্চে হারতে হয়েছে ভারতকে। টি২০ ক্রিকেটে প্রথমবার ১০ উইকেটে হারতে হয়েছে তাদের।

ভারত এবারের বিশ্বকাপ থেকেও প্রায় বিদায় হয়ে গেছে বলেই ধরে নিয়েছেন সমর্থকরা। এমন অবস্থায় সামনে রশিদরা। নেট রান রেটে ভারতের থেকে বেশ এগিয়ে রয়েছেন তারা।

আরো পড়ুন : ভর্তি পরীক্ষায় প্রথম কোচিং সেন্টারের টানাটানিতে বিব্রত : মো. জাকারিয়া

ভারত ও আফগানিস্তানের মধ্যে যে দুটি ম্যাচ হয়েছে, তাতে এক ইনিংসে সবচেয়ে বেশি রান বিরাট কোহলি এবং নুর আলি জাদরানের। দুজনই ৫০ রানের ইনিংস খেলেছিলেন। দুটি ম্যাচ মিলিয়ে মোট রানে এগিয়ে সুরেশ রায়না। ৫৬ রান রয়েছে তার দখলে। সবচেয়ে বেশি উইকেটও নিয়েছেন এক ভারতীয়। আশিস নেহরা তিনটি উইকেট নিয়েছিলেন।

ইতিহাস ভারতকে এগিয়ে রাখলেও বুধবারের ম্যাচে কাঁধ ঝুঁকে যাওয়া ভারতীয় দলের বিরুদ্ধে অঘটন ঘটিয়ে দিতেই পারে আফগানিস্তান!