অ্যাপে কাটা যাবে ট্রেনের টিকিট

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, এপ্রিল মাসের মাঝামাঝি থেকে ট্রেনের টিকিট একটি বিশেষ অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে।

রোববার দুপুরে রেল ভবন মিলনায়তনে ট্রেনের ডিজিটাল টিকিটিং অ্যাপ উন্নয়নের অগ্রগতি বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন রেলমন্ত্রী। এ সময় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলপথমন্ত্রী বলেন, ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ করার জন্য এরই মধ্যে পরীক্ষামূলকভাবে ন্যাশনাল আইডি কার্ডের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে। এতে আমরা ইতিবাচক ফল পাচ্ছি। যাত্রীসেবা যেমন বাড়ছে তেমনি হয়রানিও কমছে। তাই ঈদের আগে সব ট্রেনেই টিকিট কাটতে ন্যাশনাল আইডি রাখা বাধ্যতামূলক করছি। টিকিট কাটা আরও আধুনিক করতে একটি অ্যাপ তৈরির কাজও চলছে। এপ্রিলের মাঝামাঝি অ্যাপটি উদ্বোধন করা হবে। ঈদে যাত্রীরা ট্রেনের টিকিট অ্যাপের মাধ্যমে ঘরে বসেই সংগ্রহ করতে পারবেন।

মন্ত্রী বলেন, দেশের মানুষ এখন অ্যানড্রয়েড ফোন ব্যবহার করছেন। অ্যাপ তৈরি হয়ে গেলে যাত্রীরা আরও সহজে টিকিট কাটতে পারবেন। কাউন্টার থেকেও টিকিট কাটা যাবে।

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ট্রেনের যাত্রীদের হয়রানি রোধে, টিকিট জালিয়াতি বন্ধ করতেই তৈরি করা হচ্ছে একটি অ্যাপ। এ অ্যাপের মাধ্যমে সহজে ঝামেলাবিহীনভাবে ট্রেনের যাত্রীরা টিকিট কাটতে পারবেন। রেলওয়ে কর্তৃপক্ষের সমন্বয়ে একটি সেবামূলক অত্যাধুনিক অ্যাপ তৈরি করতে চাচ্ছি আমরা। এ সময় সেখানে ছিলেন রেলওয়ে সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ে মহাপরিচালক কাজী রফিকুল আলম, অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান প্রমুখ।

1 মন্তব্য

Leave a Reply