অস্ট্রেলিয়া ও কানাডার পাঁচ শতাধিক নাগরিক ঢাকা ছাড়লেন

অস্ট্রেলিয়া ও কানাডার পাঁচ শতাধিক নাগরিক ঢাকা ছাড়লেন। বৃহস্পতিবার রাতে ঢাকাস্থ দূতাবাসের ব্যবস্থাপনায় দুটি পৃথক বিশেষ ফ্লাইট তাদের নিয়ে ঢাকা ছেড়েছে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।

বেসামরিক বিমান চলাচল কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বৃহস্পতিবার রাত ৯টা ৭ মিনিটে শ্রীলঙ্কান এয়ারের একটি বিশেষ ফ্লাইটে অস্ট্রেলিয়ার ২৮৫ জন নাগরিক নিজ দেশে রওনা হয়েছেন। এর আগে একই এয়ারলাইনসে শ্রীলঙ্কা থেকে বিমানবাহিনীর ১৪ জন কর্মকর্তাসহ ৩০ জন বাংলাদেশি ফিরে এসেছেন বলে জানান তিনি।

রাত ৯টা ৩৬ মিনিটে অস্ট্রেলিয়ার নাগরিকদের পর কাতার এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে ২৫৭ জন কানাডীয় দেশে ফেরেন বলে বিমান কর্মকর্তা সোহেল কামরুজ্জামান। তার আগে মঙ্গলবার কানাডার ২১৪ জন নাগরিক বাংলাদেশ ছাড়েন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ। এরপর ২১ মার্চ থেকে ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুরের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ সরকার।

ওই ঘোষণার সঙ্গে সঙ্গে দেশগুলোর সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটও বন্ধ হয়ে যায় যা বাড়িয়ে ৩০ এপ্রিল করা হয়েছে।

Leave a Reply