অবৈধ

মালদ্বীপে অবৈধ ভাবে যেসব বাংলাদেশি নাগরিক বসবাস করছেন তাদের বৈধভাবে বসবাসের সুযোগ দেবে দেশটির সরকার। পাশাপাশি এদের মধ্যে যারা দেশে ফিরে আসতে চান, তাদের সব ধরনের সহযোগিতারও আশ্বাস দিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদের সঙ্গে আলোচনার পর এসব কথা জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ জানান, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মালদ্বীপের রাষ্ট্রপতি ইবরাহিম মোহামেদ সলিহ বাংলাদেশে সফরে আসবেন। মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সরকারি খরচে কোভিড টিকা দেওয়া হবে। এ ছাড়া বাংলাদেশ থেকে অভিজ্ঞ ও প্রশিক্ষিত নার্স নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা অনেকগুলো বিষয়ে একমত হয়েছি। এর মধ্যে বাণিজ্য বৃদ্ধি, কানেকটিভিটি, শিপিং লাইনসহ অন্যান্য সহযোগিতা ও ম্যানপাওয়ার চুক্তি ও দুই দেশের ফরেন সার্ভিস একাডেমির মধ্যে সমঝোতা চুক্তির বিষয় নিয়েও আলোচনা হয়েছে।

আবদুল্লাহ শহীদ আরও বলেন, বাংলাদেশের কর্মীরা মালদ্বীপে অবদান রাখছেন। করোনা মহামারির মধ্যে সহযোগিতার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান তিনি।

মালদ্বীপে যেসব বাংলাদেশি অনিবন্ধিত আছে তাদের নিবন্ধিত করা এবং যারা ফেরত আসতে চায় তাদের ফেরত আনার জন্য সহযোগিতার ওপর জোর দেন আবদুল্লাহ শহীদ।

আরো পড়ুন- বাংলাদেশীদের জন্য নেপালে ট্রানজিট সুবিধা দিবে ভারত

১টি মন্তব্য

Leave a Reply